নিজের অজান্তেই,
মাঝে মাঝে কোথায় যেন হারিয়ে যাই;
কতো দিন হয়ে গেল দেখিনা তোমায়, তাই
যখন তখন ইচ্ছে ওড়াই
স্বপনে তোমায় খুজে বেড়াই ।
ইচ্ছে করে শঙ্খচিল হতে
ইচ্ছে করে উদাস মনে হাটি পথে পথে ।
হয়না কিছু আগের মতো
আধারে আজ চন্দ্রাহত,
পারতাম যদি মুছে দিতে
হৃদয়ের সমস্ত ক্ষত;
মাঝে মাঝে তাই ইচ্ছে মতো.....